#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Wednesday, September 9, 2015

মোবাইল সেটে কেন কাভার ব্যবহার করবেন?

মোবাইলের সেটে কভার ব্যবহারের ক্ষেত্রে ভাল মানের কভার ব্যবহার করতে হবে। পারত পক্ষে কভার ব্যবহার না করাই ভাল। কারণ কভারের কারণে সেট গরম হয়ে যায় এবং ভিতরের তাপ বিকিরণ হতে বাধাপ্রাপ্ত হয়। এতে সেট হ্যাং হয়ে যাওয়াসহ অনেক অজানা সমস্য দেখা দিতে পারে।


 এছাড়া যে মোবাইল টি ব্যবহার করছেন তার স্ক্রীণটি কি গরিলা গ্লাস এর কিনা জেনে নিবেন তাহলে আলাদা করে কভার ব্যবহার না করলেও চলে,আর যদি তা না হই তাহলে পাতলা স্ক্রীন প্লাস্টিক প্যাড ব্যবহার করতে পারেন.

ফোনের কাভার ব্যবহার করা খারাপ কিছু না। তবে, দেখে নিতে হবে কিছু বিষয়। 


নিচে তার কারণ সহ উল্লেখ করার চেষ্টা করছি।

ফোনের কাভার কিনতে যেসব বিষয় লক্ষ্য রাখা উচিৎ:

১. কাভারটি সাইডকিক বাটনগুলোর (ভলিউম বা, ক্যামেরা) উ্পর আলাদা চাপ সৃষ্টি যেন না করে। নইলে, অযথা আপনার সাইটকিক বাটনগুলোতে কাভারটি চাপ পরে আপনার চার্জ নষ্ট হবে আর বাটনগুলোও ক্ষতিগ্রস্থ হবে।


২. নিজের মডেলের কাভার না পেলে অন্য মডেলের কাভারে বা, কোন প্রকার জোর পূর্বক যেন ফোন না ঢোকানো হয়। অতিরিক্ত চাপ খেলে ফোনের (বিশেষ করে টাচস্ক্রীনের) সেন্সরগুলো ক্ষতিগ্রস্থ হয়। মুঠোফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো সাধারণত "প্রেসার কেস" এর জন্য ওয়ারেন্টি প্রদান করে না। তাই, আপনার সেন্সর নষ্ট হলে তা ঠিক করতে হবে নিজ খরচায়।


৩. ফোনের ক্যামেরা, স্পিকার, ফ্ল্যাশলাইট, মাইক, ভেন্টিলেশন(যদি থাকে) ইত্যাদি যেন কাভারের নিচে না ঢাকা পরে। যখন স্পিকার কাভারে নিচে চলে যায়, তখন ফোনের রিং বাজলে ওয়েভ বা তরঙ্গটি ভেতরেই আটকা পরে থাকে, যা একটি ধাক্কার সৃষ্টি করতে থাকে ভেতরে। দ্বিতীয়ত ক্যামেরা ও ফ্ল্যাশ ঢাকা পরলে আপনারই অসুবিধা, তেমন বলার কিছু নেই। মাইক ঢাকা পরলে কথা ঠিক মতো শুনবে না অপর পাশ থেকে।আর অনেক ফোনের সিপিইউ বেশি গরম হয় বলে সুক্ষ কিছু ভ্যান্টিলেশনের ব্যবস্থা থাকে। সেগুলো ঢাকা পরলে আপনার ফোন অল্পতেই অনেক গরম হয়ে ব্যাটারী ব্লাস্ট হওয়ারও সম্ভাবনা তৈরী হতে পারে।


তাই, কেনার আগে ভেবে-চিন্তে বাছ-বিচার করে ভালো মানের কাভার পছন্দ করাই উচিৎ।


No comments:

Post a Comment