#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Saturday, September 19, 2015

"চিলি বিফ"

চিলি বিফ খেতে চান চিন্তা নেই, এই ঈদে সবাই ঘরে বসে তৈরি করে খেতে পারেন মজাদার চিলি বিফ। এটি তৈরি করা খুব সহজ এবং কম সময় লাগে। এটি বিকালের নাস্তা হিসাবে খেতে পারেন তবে রুটি অথবা পোলাও এবং ভাতের সাথে খেতে পারেন। আশা করি এই রেসেপিটি আপনাদের কাছে ভাল লাগবে। রেসেপিটি তৈরি করতে কি কি লাগবে তা জেনে নিন।




উপকরণ প্রনালিঃ সেদ্ধ করা হাড়বিহীন ছোট ছোট মাংসের টুকরো ৫০০ গ্রাম, ভিনিগার আধাকাপ, এরারুট আধা টেবিল চামচ, সয়া সস ২ টেবিল চামচ, লবণ পরিমাণ মতো, পেঁয়াজের রস আধা কাপ, আধা রসুন বাটা ২ চা চামচ, কুচানো পেঁয়াজ ১ কাপ, কুচানো কাঁচা মরিচ আধা কাপ, বাদাম তেল পরিমাণ মতো, আজিনোমোটো আধা চা চামচ।

(দ্রষ্টব্যঃ সয়া সস নোনতা সেইজন্য লবণ কম করে দেবেন।)

প্রস্তুত প্রনালিঃ এরারুট, ভিনিগার গুলে রাখতে হবে। এই গোলার মধ্যে সয়া সস, পেঁয়াজের রস, আদা- রসুন বাটা, ও লবণ মেশাতে হবে।
মাংসের টুকরো তেলে হালকা করে ভেজে নিতে হবে। এই তেলে পেঁয়াজ আধা ভাজা করতে হবে। এই তেলে কাঁচা মরিচ ভেজে নিতে হবে।
মরিচ ভাজার গন্ধ বেরোলে মাংসের টুকরো ও এরারুট গোলা মেলাতে হবে। সমস্তটা ফুটে উঠলে নামিয়ে নিয়ে সয়া সস মেশাতে হবে। এবার সুন্দর একটি পাত্রে নিয়ে পরিবেশন করুন গরম গরম "চিলি বিফ"।


 লিখাটা আপনাদের কেমন লাগলো তা জানার অপেক্ষায় রইলাম,আপনাদের মতামত আমাদের কাম্য।ইমেইল করে বা কমেন্টস এ আপনাদের কোনো জিজ্ঞাসা থাকলে আমাদের জানাতে পারেন। আমরা যতটুকু পারি আপনাদের সাহায্য করার চেষ্টা করব। ভালো থাকুন , সুস্থ থাকুন আর আমাদের সাথেই থাকুন।

  

No comments:

Post a Comment