#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Sunday, September 13, 2015

স্বপ্নের প্লেয়ারের বুট কোনটি

কেমন আছেন সবাই। আশা করি ভাল আছেন। ফুটবল পছন্দ করেন না এমন মানুষ খুজে পাওয়া দুস্কর হবে আমাদের দেশে। বিশেষ করে বিশ্বকাপ ফুটবলের সময় দেশে সাপোরটার দের অবস্থা চোখে পরার মত। এর মধ্যে কেউ আর্জেন্টিনার সাপোড়টার কেউ ব্রাজিল, কেউ ইতালী তো কেউ জার্মানি। এর মধ্যে আমার কারো কারো পছন্দের সুপার স্টার প্লেয়ারতো রয়েছেনই। 

তো তাহলে চলুন জেনে নেই আমাদের সবার প্রিয় তারকারা কে কোন বুট পরে মাঠে নেমে আমাদের কে জাদু দেখান। 


লিওনেল মেসি
মাঠে লিওনেল মেসির ক্ষিপ্রতা বাঘের মতোই। কদিন আগে সেটিই ফুটিয়ে তোলা হলো বিজ্ঞাপনচিত্রেও। বিজ্ঞাপনে বাঘ হিসেবে আবির্ভূত হলেন আর্জেন্টিনা অধিনায়ক। ‘অ্যাডিজিরো এফ৫০মেসি’ বুটের বিজ্ঞাপনচিত্র ছিল এটি। এখন বার্সেলোনা ফরোয়ার্ড খেলছেন এ বুট পরেই।

এপ্রিলে রোনালদোর জন্য নাইকি বাজারে এনেছিল ‘মার্ক্যুরিয়াল ভ্যাপর ৯ সিআর৭’ নামের এই বিশেষ বুট। ছবি: নাইকি
ক্রিস্টিয়ানো রোনালদো
ক্যারিয়ারের প্রায় শুরু থেকেই নাইকির সঙ্গে ‘গাঁটছড়া’ বাঁধা সিআর সেভেনের। রোনালদোর পায়ে তাই বহুদিন ধরেই নাইকির বুট। পতু‌র্গিজ উইঙ্গার এখন খেলছেন ‘নাইকি মার্ক্যুরিয়াল’ বুট পরে। গত মৌসুম সিআর সেভেনের গেছে স্বপ্নের মতো। এ কারণে এপ্রিলে রোনালদোর প্রতি সম্মান জানাতে নাইকি বাজারে এনেছিল বিশেষ বুট—‘মার্ক্যুরিয়াল ভ্যাপর ৯ সিআর৭’।

বিশ্বকাপের নকআউট পর্বে নেইমার খেলেছিলেন বিশেষ ‘হাইপারভেনম সোনালি’ বুট পরে। ছবি: নাইকি
নেইমার
ব্রাজিলীয় সেনসেশনের সঙ্গেও নাইকির ‘ঘনিষ্ঠ’ সম্পর্ক অনেক দিনের। মাঠ মাতাতে নেইমারের পায়ে থাকে ‘নাইকি হাইপারভেনম’ সিরিজের বুট। বিশ্বকাপের নকআউট পর্বে নাইকি নেইমারের জন্য এনেছিল বিশেষ ‘হাইপারভেনম সোনালি’ বুট।

ওয়েইন রুনি
ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ডের সঙ্গে নাইকির বন্ধন প্রায় এক দশকের। রেড ডেভিলদের ডেরায় আসার পর থেকে ইংলিশ তারকার জার্সি-বুট—সবকিছুতেই নাইকির ছোঁয়া। রুনিও পরেন ‘নাইকি হাইপারভেনম’ বুট।

আন্দ্রেস ইনিয়েস্তা
তিনি বার্সেলোনার মধ্যমাঠের অন্যতম প্রধান ভরসা। আর তাঁর ভরসা কোন বুটে? রোনালদো-নেইমারের মতোই নাইকি। ২০১০ বিশ্বকাপ ফাইনালের গোলদাতা ইনিয়েস্তা পরেন ‘নাইকি সিটিআর৩৬০’ বুট।

মারিও বালোতেল্লি
ঘন ঘন গাড়ি বদলের জন্য তিনি বেশ সুবিদিত। তবে পিউমার সঙ্গে সম্পর্কটা কিন্তু বেশ শক্তই বালোতেল্লির! মাঠ কাঁপাতে লিভারপুল স্ট্রাইকার পরেন পিউমার ‘ইভোপাওয়ার’ বুট।

করিম বেনজেমা
রিয়ালের বিখ্যাত ‘বিবিসি’র গুরুত্বপূর্ণ এ সদস্যের সঙ্গে মেসির এক জায়গায় দারুণ মিল। মাঠে বেনজেমার পায়েও এখন অ্যাডিডাসের ‘অ্যাডিজিরো এফ৫০’ বুট।

সেস্ক ফ্যাব্রিগাস
স্প্যানিশ মিডফিল্ডারের পছন্দের ব্র্যান্ড বালোতেল্লির মতোই—পিউমা। ফ্যাব্রিগাসের জন্য পিউমার আয়োজন—‘ইভোপাওয়ার’।

No comments:

Post a Comment