#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Wednesday, August 26, 2015

তরমুজের চিকেন

 উপকরণঃ সোয়া কেজির একটি চিকেন, ১ টি বড় তরমুজ, ২ টি বড় চাইনিজ মাশরুম, ৭৫ গ্রাম বাঁশের মঞ্জরী, ২ টেবিল চামচ সবজি তেল, আদা ১ ফালি, লবণ এবং গোল মরিচ গুড়া পরিমাণ মতো।



তরমুজের চিকেন তৈরি করার প্রস্তুত প্রনালিঃ শুকনো ছত্রাকগুলিকে আধাঘণ্টা ভিজিয়ে রেখে নরম করে বোঁটা ফেলে দিয়ে প্রতিটি টুপিকে ৬ টুকরো করুন। চিকেন ১ ঘণ্টা ষ্টীমে সিদ্ধ করুন। হাড় বেছে নিয়ে টুকরো করে কাটুন তারপর একটি লোহার কড়াইতে তেল গরম করে তাতে আদা, বাঁশের মঞ্জরী, চিকেন, লবণ ও গোল মরিচের গুড়া দিয়ে ৩ মিনিট ভাজুন। এবার তরমুজের বোঁটার দিকটা থেকে সিকি অংশ গোল ফালি কেটে নিয়ে পরে ঢাকা দেওয়ার জন্য আলাদা রেখে দিন, বাকি তরমুজ শাঁসটা খুলে তুলে নিয়ে তার ভেতর চিকেন ও অন্যান্য জিনিস পুরে দিয়ে, সাজিয়ে রাখা তরমুজের ফালি দিয়ে মুখ বন্ধ করুন।





পরিবেশনের সময় পাত্র সমেত তরমুজটিকে এনে, ঢাকনা খুলে তরমুজের মধ্যে পরিবেশন করুন।

মনে হবে এসব জিনিস যেন তরমুজেরই অগবিশেষ। আশা করি আপনাদের কাছে রেসেপিটি ভালো লাগবে। সবাই ভাল থাকবেন।




1 comment: