#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Wednesday, August 26, 2015

বিগ সাইজ ফাইল মেইল করুন ভাবনাহীন......

মেইল! আধুনিক যুগে যোগাযোগের অন্যতম মাধ্যমে কে না জানেন। কার না ধারনা আছে মেইল নিয়ে ??? আমার জানা মতে বেশিরভাগ মানুষই মেইল নিয়ে কিছু না কিছু জানেন। 
যাক ঐ দিকে আর যাবো না। মেইল করা নিত্য নৈমিত্তিক বিষয় এবং এর সাথে এটাচ করে কোন ফাইল পাঠানোও অনেকটা কমন ব্যাপার। 


 








প্রতিটি কোম্পানি যেমনঃ জিমেইল, ইয়াহু, হটমেইল ইত্যাদি আমাদেরকে মেইল ব্যবহার করার জন্য ফ্রিতে ১৫ গিগাবাইট জায়গা দান করেন তাদের সার্ভার সিস্টেমে। আবার যখন আমরা মেইল করি তখন সরবচ্চো ২৫ মেগাবাইট মেইল এর সাইজ হতে হয় এটাচমেন্ট সহ। যদি কোন কারণে মেইল এর টোটাল সাইজ ২৫ মেগাবাইটের বেশি হয় তাহলে মেইলটি সেন্ড হয় না। তখন সাথে সাথে মেসেজ দিতে থাকে। 

সেক্ষেত্রে আমরা ইচ্ছা করলেও আর আমাদের প্রয়োজনীয় মেইলটি তখন পাঠাতে পারি না। তখন হয় আমাদের মেইল টি কয়েকবার ভেঙ্গে ভেঙ্গে পাঠাতে হয়। কিন্তু বর্তমানে এই সমস্যার সহজ সমাধান কিন্তু বিদ্যমান। আপনি কি সেটা জানেন ????
হা সেটা হচ্ছে গুগল ড্রাইভ, বা ড্রপবক্স ইত্যাদি ইত্যাদি আরো কিছু সার্ভিস রয়েছে অন্যান্য মেইল এর। আমি যেহেতু গুগল ব্যবহার করি তাই এর সুবিধা আমার কাছে খুব বেশি মনে হয়েছে। শুধু মাত্র আপনার প্রয়োজনীয় ফাইলটি ড্রাইভে আপ করে সেটা শেয়ার করে লিংক টা মেইল করে দিন। বেস। যিনি মেইল পাবেন তিনি সময় মত ইচ্ছা মত ডাউনলোড করে নিলেই ২৫ মেগাবাইট তো দূরে থাক ১/২ জিবি ফাইল পাঠানো তখন কোন ব্যাপার হবে না। 

ট্রাই করে দেখুন। হবেই। আমরা আছি আপনাদের সাথে। 
আশা করি পোষ্ট ভাল লাগবে। ভাল লাগলে শেয়ার করুন। 
ধন্যবাদ.................. 





No comments:

Post a Comment