#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Saturday, August 29, 2015

৩ - সপ্তাহে ওজন কমান বেশি বেশি সবজির সালাদ খন

৩-সপ্তাহের মধ্যে ২-৩ কেজি ওজন কমাতে চান তাহলে বেশি বেশি সবজি সালাদ খান। তাতে করে আপনার শরীরের অতিরিক্ত মেদ কমবে এবং শরীরের পুষ্টিহীনতা দূর করবে। তাছাড়া আপনার শরীরের কাঠামো হয়ে উঠবে আকষনীয় এবং প্রিয় জনের কাছে হয়ে উঠবেন আর সুন্দর। সবজির সালাদ বিভিন্ন সবজি দিয়ে তৈরি করা হয় যার কারনে এতে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে যা আপনার শরীররকে সুস্থ ও রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করবে। তাই কিভাবে সবজির সালাদ তৈরি করা যায় তা আমরা জানবো।
                                              


সবজির সালাদ তৈরি করতে যেসব উপকরণ প্রয়োজনঃ খোসা ছাড়ানো ও চাকা করে কাটা শসা-৩টি, কুচানো কচি বাঁধাকপি ২৫০ গ্রাম, কুচানো লাল কচি মুলো ৪-টি, কুচানো ক্যাপসিকাম ২ টি, লবণ পরিমাণ মতো, ভাজবার জন্য বাদাম তেল।
সসের যেসব উপকরণ প্রয়োজনঃ চিনি ৪ টেবিল চামচ, সয়া সস ১ টেবিল চামচ, ভিনিগার ৩ টেবিল চামচ।


প্রস্তুত প্রণালীঃ ৩ টেবিল চামচ তেল গরম করে সব সবজি ঢিমে আঁচে নরম না হওয়া পর্যন্ত ভেজে নিতে হবে। পরিমাণ মতো লবণ, সসের সব উপকরণ দিয়ে ভালভাবে নাড়তে হবে এবং চুলা থেকে নামিয়ে নিতে হবে। পরিবেশন করার আগে ঠাণ্ডা করে নিতে হবে।


আশা করি আপনাদের কাছে রেসেপিটি ভালো লাগবে এবং আপনারা সবাই বাসায় তৈরি করে খাবেন। সবাই ভালো থাকবেন।  
  

No comments:

Post a Comment