#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Monday, August 24, 2015

হুদাই উইন্ডোজ এর ডিভিডি কেন কিনবেন ???

আগেই বলে নেই আমরা যারা কম্পিউটার ব্যবহার করছি তারা কিন্তু বেশিরভাগই উইন্ডোজের পাইরেটেড কপি ব্যবহার করছি। কেননা উইন্ডোজ এর অরজিনিয়াল কপি যদি আমরা চালাতে চাই সেক্ষেত্রে দাম দিয়ে পোশানো যাবে না।


 যাহোক এই টপিকস এ যাব না। আমার আলোচনার বিষয় হল কিভাবে উইন্ডোজ এর ডিভিডি কেনা থেকে বিরত হয়ে পকেটের পয়সা বাচানো যায়। কেননা ডিভিডি কিনলে কয়েকবার ব্যবহার করলেই স্ক্র্যাচ পরে সেটা খুব সহজেই নষ্ট হয়ে যায়। তাই বার বার ডিভিডি কেনা লাগে। কিন্তু কিছু অতি মাত্রায় সহজ উপায় আছে যার মাধ্যেম বিনা পয়সায় উইন্ডোজ ক্রাশ করলে উইন্ডোজ দেয়া যাবে কোটি কোটি বার। হা সেটা অনেকেই হয়তো জানেন। পেনড্রাইভ ব্যবহার করে উইন্ডোজ দেয়ার কথাই বলছি আমি। পেনড্রাইভকে খুব সহজেই বুটএবল বানিয়ে পেনড্রাইভ থেকে যে কোন সময় আপনি পিসিতে উইন্ডোজ দিতে পারবনে। সেক্ষেত্রে আপনার উইন্ডোজ এর .ISO ফাইল লাগবে। যেটা আপনি খুব সহজেই নেট থেকে ডাউনলোড করে নিতে পারবেন। ডাউনলোড করুন এখান থেকে। এরপর সেই .ISO ফাইলকে বুটেবল বানাতে আই এস ও বারনার সফটওয়্যার লাগবে। ইন্টারনেটে ফ্রি তে কোটি কোটি আই এস ও বারনার সফটওয়্যার পাওয়া যায়। এর মধ্য Power ISO ইউজ করা একদম সহজ। তো সেটা নামিয়ে নিতে পারেন। এবার আইএসও ফালটিকে আইএসও বারনার সফটওয়্যার দিয়ে পেনড্রাইভে বুটেবল করে নিলেই আপনার কাজ শেষ। এখন পেনড্রাইভ কে ফার্স্ট বুট করে উইন্ডোজ দেয়া শুরু করে দিন। দেখেন মজা কাকে বলে.........।



এই পোষ্টের ধারাবাহিকতা থাকবে। চলবে.................. 

No comments:

Post a Comment