#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Monday, August 24, 2015

ডাটা রিকোভারি তে নো চিন্তা ডু ফুর্তি

কম্পিউটার, মোবাইল, পেনড্রাইভ, মেমোরি কার্ড ব্যবহার করেন না এমন মানুষ খুজে পাওয়া আজকাল এক অসম্ভব মিশনের নাম। আপনি যতই খুজুন পাবেন না। এখন আশি আসল কথায়। পেনড্রাইভ, পিসির হার্ডডিস্ক, মেমোরি কার্ড এ আমরা সবাই কিছু না কিছু মুল্যবান বা অতিব প্রয়োজনীয় ফাইল পত্র রেখে দেই। কিন্তু এক্সিডেন্টলি হোক বা অন্য কোন কারনে হোক সেই ফাইল গুলি কোন কারনে নষ্ট হয়ে গেলে বা হারিয়ে গেলে আমাদের চিন্তার অন্ত থাকে না।




 তখন আমরা সেই ফাইল গুলি যে কোন মূল্যেই হোক ফিরে পেতে চাই। অনলাইনে এমন ফাইল ফিরে পাবার কোটি কোটি ফ্রি সফটওয়্যার রয়েছে। কিন্তু দুঃখের ব্যাপার হল সব গুলি ১০০% কাজ করে না। তখন বিরক্তি আরো বেরে যায়। সেক্ষেত্রে আমি দিচ্ছি সহজ সমাধান। আপনি Recuva
 নামক রিকোভারি সফটওয়্যার টি নিশ্চিন্তে ব্যবহার করতে পারেন। ইন্টারনেট থেকে ডাউনলোড করে নিন। ইন্সটল করেনিন ব্যাস এরপর রান করে কোন ড্রাইভে ফাইল ছিল তা সিলেক্ট করে রান করুন।

নিচের ছবি গুলির মত স্টেপ বাই স্টেপ এগিয়ে যান-

১) সফটওয়্যার টি রান করে নেক্সট বাটন ক্লিক করুন।



২) এখান থেকে কোন ধরনের ফাইল রিকোভার করতে চান তা সিলেক্ট করুন। 


৩) কোন ড্রাইভে ফাইলটি ছিল তা সিলেক্ট করে নেক্সট বাটন ক্লিক করুন। 


৪) এখানে স্টার্ট বাটনে ক্লিক করুন। 


এখন স্ক্যান করে সফটওয়্যার টি ফাইল গুলি রিট্রাইভ করবে। 



এইবার যেই যেই ফাইল রিট্রাইভ হয়েছে তা সিলেক্ট করে রিকোভার বাটনে ক্লিক করলেই নির্ধারিত ড্রাইভে সেভ হবে যাবে আপনার হারিয়ে যাওয়া ফাইলটি। 


আশা করি সকলের কাজে দিবে এই পোষ্টটি। ভাল লাগলে শেয়ার করবেন। কমেন্টসে আপনার মুল্যবান মতামত দিন। যাতে আরো ভাল ভাল টপিকস নিয়ে লিখতে পারি। 
ধন্যবাদ। 

No comments:

Post a Comment