#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Thursday, August 27, 2015

চিকেন বাইটস

আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমরা সবাই রেস্তোরাঁ বা বাহিরের খাবার খেতে পছন্দ করি। তাই আজকে অসাধারন একটি রেসেপি জানাবো যা আপনারা ঘরে বসে তৈরি করতে পারেন এবং ঘরে বসে রেস্তরাঁর স্বাদ পাবেন। এই রেসেপিটি আপনি আপনার প্রিয় জনকে তৈরি করে খাওয়াতে পারেন।

যেসব উপকরণ প্রয়োজনঃ ১. ছোট ছোট করে কাটা ও সিদ্ধ করা হাড়বিহীন মুরগী ১কাপ।
                             ২. মুরগীর ডিম ২ টি।
                             ৩. এরারুট ১ টেবিল চামচ।
                             ৪. লবণ পরিমান মতো।
                             ৫. গোল মরিচ গুড়া ১ চা- চামচ।
                             ৬. সয়া সস ১ টেবিল চামচ।
                             ৭. পেঁয়াজ রস, আদার রস, রসুনের রস, ১ চা- চামচ।
                             ৮. চিলি সস আধা কাপ।
                             ৯. বাদাম তেল।


প্রস্তুত প্রণালীঃ আদা ও রসুনের রস, সয়া সস, লবণ, গোল মরিচ মাখিয়ে মুরগীর টুকরোগুলো এক ঘণ্টা রেখে দিন। ডিম, এরারুট, লবণ, গোল মরিচ মিশিয়ে একটা গোলা তৈরি করতে হবে। মুরগীর টুকরোগুলো এই গোলায় ডুবিয়ে ভেজে নিতে হবে। তেল ঝরিয়ে একটা ডিশে রাখবেন।

এবার চিলি সস সহযোগে গরম গরম মজাদার চিকেন বাইটস পরিবেশন করুন। আশা করি সবার কাছে ভালো লাগবে এবং সবাই বাসায় রেসেপিটি তৈরি করবেন। সবাই ভালো থাকবেন।
             
                             

No comments:

Post a Comment