#blog-pager{clear:both;margin:30px auto;text-align:center; padding: 7px; } .blog-pager {background: none;} .displaypageNum a,.showpage a,.pagecurrent{font-size: 13px;padding: 5px 12px;margin-right:5px; color: #AD0B00; background-color:#FAB001;} .displaypageNum a:hover,.showpage a:hover, .pagecurrent{background:#DB4920;text-decoration:none;color: #fff;} #blog-pager .pagecurrent{font-weight:bold;color: #fff;background:#DB4920;} .showpageOf{display:none!important} #blog-pager .pages{border:none;}

Wednesday, August 26, 2015

ঝামেলা বিহীন পিডিএফ থেকে ওয়ার্ড

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন ?
সকলের সুস্থ্যতা কামনা করে আজকের লিখা শুরু করছি। আজকে লিখবো মূলত যারা অফিসে পিডিএফ এবং ওয়ার্ড নিয়ে বেশি বেশি কাজ করেন তাদের জন্য। 

মেইল হোক বা ডাউনলোড হোক যে কোন উপায়ে আমরা প্রায় একটা সমস্যা পরি। সেটা হল পিডিএফ ফাইল কে ওয়ার্ড এ কনভার্ট করা। আমাদের নিত্য নৈমত্তিক কাজে আমরা পিডিএফ ফাইল ব্যবহার করে থাকি। আবার প্রায়ই পিডিএফ কে ওয়ার্ডে কনভার্ট করে নিয়ে কাজ করা লাগে। এটা আগে একটা সমস্যাই ছিল বটে। কিন্তু বর্তমান সময়ে এটা একটা তুরির ব্যাপার। হা ব্যাপার টা একদম সহজ। কিভাবে ?????
আমি এমন অনেক গুলি সাইট ব্যবহার করি যা পিডিএফ থেকে ওয়ার্ড কনভার্ট করতে ব্যাপক ভাল। এর মধ্যে http://convertonlinefree.com/PDFToWORDEN.aspx সাইট টি আমার ব্যবহার করা সবচেয়ে ভাল সাইট। এখান থেকে যে কেউ যিনি কিচ্ছুই জানেন না তিনিও পারবেন পিডিএফ ফাইলকে ওয়ার্ড এ নিয়ে যেতে। 

আশা করি এই আর্টিকেলটি সবার ভাল লাগবে। 
ধন্যবাদ।   

No comments:

Post a Comment